মানুষের স্বাস্থ্যসেবা ও সৌন্দর্য্যে সেবায় এবং দেশের বেকার জনগোষ্ঠীর একমাত্র কর্মসংস্থান তৈরি একটি এক্সিলেন্ট ওয়ার্ল্ড প্রতিষ্ঠান।চমৎকার বিশ্ব, অনলাইন আয়ের উৎস, স্বাস্থ্য ও সৌন্দর্য, অনলাইন চাকরি, খণ্ডকালীন কাজ, ডিজিটাল মার্কেটিং, অনলাইন মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, Excellent World, Online income source, health and beauty, Online job, Part time work, Digital marketing, online marketing, Affiliate Marketing,

Health and Beauty

Excellent world

বুধবার, ২ জানুয়ারী, ২০১৯

Benefits of Mushroom-মাশরুমের উপকারিতা


“ মাশরুম ”  একটি অসীম সম্ভাবনাময় ফসল ।


মাশরুমের য়েছে নানা ঔষধি গুণ। কোনো কোনো মাশরুম লিভারের জন্য ভালো। কফ, কাশি দমণে সাহায্য করে। কাজ করে সংক্রমাণ প্রতিরোধ হিসেবে। হাঁপানি , হৃদযন্ত্রের সমস্যা, রক্ত জমাট বাধাঁ কিংবা বহুমূত্র রোগে মাশরুমজাত ওষুধ ব্যবহার করা হয়। জার্মাানির কিছু ওষুধের দোকানে ভেষজ ওষুধও পাওয়া যায়।

মাশরুমের উপকারীতা

রেইশি নামের মাশরুম রোগ প্রতিরোধেরশক্তি বাড়ায়। কর্ডিসেপস বিষন্নতা দূর করতে ও কার্যক্ষমতা বাড়াতে সাহায্য করে। কোনো মাশরুম ও ক্যানসার প্রতিরোধী হিসেবেও কাজ করে। 40 বছর আগে ব্রাজিল থেকে আসা সান মাশরুমও উপকারী বলে শোনা যায়। গবেষণায় দেখা যায়, মাশরুমের ভেতর কিছু গুরুত্বপূর্ন উপাদান রয়েছে, যা মানবদেহের চিকিৎসায় গুরুত্বপূর্ন ভূমিকা রাখে।


জেনে রাখা ভালো, মাশরুম এক ধরনের ছত্রাক আ অ্যান্টিবায়োটিকের অগ্রদূত পেনিসিলিনও ছত্রাক থেকেই তেরি। মাশরুম থেকে পাওয়া সাইক্লোস্পরিন ছাড়া প্রতিস্থাপন চিকিৎসার কথা চিন্তাই করা যায় না। ছত্রাকে রয়েছে অসংখ্য জটিল মলিকিউল বা অণু। কাঁচা অথবা রান্নাকৃত মাশরুম সাধারণত ক্যালরিযুক্ত খাদ্য হিসেবে স্বীকৃত । কাঁচা অবস্থায় এতে ভিটামিন বি খাদ্যপ্রাণ থাকে, যাতে রিবোফ্লাবিন, নায়াসিন এবং প্যান্টোথেনিক অ্যাসিড থাকে।


এছাড়াও  প্রয়োজনীয় খনিজ উপাদান যথা - সেলেনিয়াম, কপার এবং পটাশিয়াম থাকে। মাশরুমে চর্বি
, শর্করা, ভিটামিন, মিনারেল ও ক্যালরির  এমন সমন্বয় রয়েছে, যা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়িয়ে দেয়। িএচাড়াও শর্করা ও চর্বির পরিমাণ কম থাকায় এবং  আঁশ বেশি থাকায় এটি ডায়াবেটিস রোগীরাও নিশ্চিন্তে খেতে পারেন। দেহের কোলেস্টেরল কমানোর অন্যতম উপাদান ইরিটাডেনিন, রোভাস্টটিন ও এনডেনিন মাশরুমে পর্যাপ্ত পরিমানে থাকে।


এ কারণে এটি হৃদরোগ ও উচ্চরক্তচাপও নিয়ন্ত্রণ করে। এছাড়াও মাশরুমে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ফসফরাস ও ভিটামিন ডি রয়েছে, যা দাঁত ও হাড় শক্তিশালী করতে কার্যকর । ফলিক এসিড ও লোহা  পর্যাপ্ত থাকায় এটি দেহের রক্তশূন্যতা দূর করতেও সাহায্য করে।

হেপাটােইটস বি ও জন্ডিসের প্রতিরোধ লিংকজাই-৮ ও ক্যানসার প্রতিরোধক বি-ডি গুকেন, ল্যাম্পট্রোল, টারপিনওয়েড ও বেনজোপাইরিন এই মাশরুমে রয়েছে। এক মাশরুমে যখন এত পুষ্টিগুন , তবে কেন আমরা মাশরুমে খাব না।  আসুন আজ থেকেই মাশরুম খাওয়ার অভ্যাস গড়ে তুলি এবংঅন্যকে উৎসাহিত করি।


EXCELLENT

ফুড ক্যাপসুল

উপাদানঃ- মাশরুম একই সাথে ঔষধ , টনিক ও খাদ্য।
Excellent world derma gold


কার্যকারিতাঃ-

১) ইনফেকশন প্রতিরোধক ফাইবার, প্রোটিন, ভিটামিন ‘বি’ বিদ্যমান।

২) “ইমিউনিটি সিস্টেম” কে সক্রিয় রাখতে আমিষ, শর্করা, চর্বি, ভিটামিন, মিনারেল উপস্থিত।

৩) ইরিটাডেনিন, লোভাস্টটিন এবং এনটাডেনিন উপাদান কোলেস্টেরল মাত্রা কমায়।

৪) নিয়মিত গ্রহণে হ্রদরোগ ও উচ্চ রক্তচাপ থেকে মুক্ত থাকা যায়।

৫) বড় ও ছোটদের দাঁত ও হাঁড় গঠনকারী ক্যালসিয়াম, ফসফরাস ও ভিটামিন ডি উপস্থিতি আছে।

৬) রক্তশূন্যতা ও রক্তসল্পতা দূর করতে প্রচুর পরিমাণে ফলিক এসিড ও আয়রণ বিদ্যমান।

৭) লিংকজাই ৮ পদার্থ, হেপাটাইটিস বি (জন্ডিস) ভাইরাস প্রতিরোধক।

৮) বেটা-ডি, গ্লুকেন , ল্যাম্পট্রোল, ট্রাইটার পিনওয়েড, বেনরজা, পাইরিন, ক্যান্সার, প্রতিরোধে কার্যকর।

৯) ট্রাইটারপিন এইডস প্রতিরোধক হিসেবে ব্যবহ্রত হচ্ছে।

১০) ইলুডিনএস আমাশেয়ের উপকার হয়, গ্লাইকোজেন শক্তিবর্ধক হিসেবে যৌনঅক্ষম রোগীদের জন্য মহাঔষধ।

১১) ভিটামিন বি ১২ নার্ভ ও স্পাইনাল কর্ড সুস্থ রাখে, হাইপার টেনশন দূর মেরুদন্ড দৃঢ় হয়, ব্রেইন সুস্থ থাকে।

খাবার নিয়ম: ইহা একটি খাদ্য।
                      প্রতিদিন ৩-৬ টি ক্যাপসুল খাবারের পূর্বে সেব্য।
                      (শিশুদের জন্য নয়)

Contract: +880-1762102240